Header Ads

  • সর্বশেষ আপডেট

    ফ্লাইট ইতিহাসে সর্বশ্রেষ্ঠ রহস্য

    "The greatest mystery in the history of flight"

    হাভানা রিও থেকে একটি ফ্লাইট নিখোঁজ হয় 1946 সালে. কোন প্রকার ঘোষণা ছারাই ফ্লাইটটি কলোমবিয়া বোগোতা বিমানবন্দরে, ডিসেম্বর 1993 সালে আকস্মিকভাবে পুনরায় অবতরণ করেন. এবং ফ্লাইটি সম্পূর্ণ নিরাপদে স্বাভাবিক ফ্লাইটের মতই অবতরণ করেন. তত্ক্ষণাৎ বিমানবন্দরের সকল নিরাপত্তা কর্মী ঘটনাস্থলে উপস্থিত হন, ভয় এবং বিষময় ভরা চোখে পরিদর্শন করেন, এবং 36 কঙ্কাল আবিষ্কার করেন ফ্লাইটিতে.

    কিভাবে 1946 সালে নিখোঁজ হওয়া ফ্লাইটটি 1993 সালে পুনরায় নিরাপদ অবতরণ করতে পারে. সকল ক্রু ও যাত্রীর  কঙ্কাল ছারা আর কিছুই ছিল না যে এটি নিরাপদ অবতরণ করতে পারে, এবং সমস্ত ক্রু ও যাত্রীর নিরাপত্তা বেল্ট আটকানো ছিল, যার রহস্য আজও পৃথিবীর বুকে অজানা.

    ফ্লাইটটিকে 1993 সালে অবতরণে অন্তর্ভুক্ত করা হয়েছে. দীর্ঘ 47 বছর বিলুপ্ত থাকা বিমানটিতে কফি তখনও গরম ছিল, যাত্রীবাহী আসনে 21/09/1946 তারিখের সংবাদপত্র ছিল যাতে তখনও নতুন মুদ্রণের গন্ধ ছিল এবং ছিল জ্বালানো সিগারেট ওল্ড গোল্ড ব্র্যান্ড.

    বিজ্ঞানী ও তার দলের সঙ্গে এভিয়েশন বিশেষজ্ঞ হারমান গেভারা এই রহস্য উপর আলোকপাত করার চেষ্টা করে. আশ্চর্যের কিছু নেই তিনি আসলে কি ঘটেছে ব্যাখ্যা করতে পারে না, তিনি শুধু বলেন এটি ফ্লাইট একমাত্র কঙ্কালের সাহায্য অবতরণ করে যা কার্যত অসম্ভব.

    Post Top Ad

    Post Bottom Ad